নিরন্তর ভালবাসা
- অনিমেষ বিশ্বাস ২৮-০৪-২০২৪

তোর আংগুল ছুঁয়ে বেরিয়ে গেছে তারকাটা ঘুড়ি ,
ভেবে নিস এ ফুসরতেই কেটে যাবে হয়ত বছর কুড়ি !
ছুঁই ছুঁই করে তারা গুণে বল কি আর লাভ ?
এর চেয়ে পথে নেমে দেখ কিসের তোর অভাব ,
জমাট বাঁধা ময়লা ঝেঁড়ে স্মৃতির মলাটে
শূণ্যতার বৃথা চাষ কেন চাবকে ললাটে ?
শক্ত কথার বাঁধন ছিঁড়ে আয় বেরিয়ে তুই ,
বাতাসের খোলা চুল পেরিয়ে তোরই চিবুক ছুঁই ।
তোর করতলের রেখায় ছুটুক জীবন্ত রেলপথ ,
থামিস না যাই ঘটুক আজ স্বপ্ন দোলাবে রথ ।
ও মন চল তোর সাথে এবার ঘরবিবাগী হই ,
তুই আর আমি ছাড়া এই পৃথিবীর আমরা কারো নই ।
তবে বাঁচুক ঝিল-পুকুর আর শাপলা-শালুক হাসি ,
থেমে থাক নিরন্তর সময় বেঁচে থাকুক এ আত্মিক ভালবাসাবাসি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।